ধর্ষণের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে লড়াইয়ের ডাক দিলেন সাকিব

দেশে দিন দিন বেড়েই চলেছে ধর্ষণের মতো বর্বর ঘটনা। একের পর এক মা এবং মেয়ের সম্ভ্রমহানিতে প্রতিবাদ শুরু হয়েছে পুরো দেশজুড়ে। এবার সেই সংগ্রামে ঐক্যের ডাক দিলেন দেশের সবচেয়ে বড় সুপারস্টার সাকিব আল হাসান। আজ মঙ্গলবার (৬ অক্টোবর) দুপুরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের আইডি থেকে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে লড়াইয়ের ডাক দেন সাকিব।

সাকিব আল হাসানের স্ট্যাটাসটি বিডি২৪লাইভের পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

‘চমৎকার একজন নারীর ছেলে আমি, জীবন চলার পথে স্ত্রী হিসেবে পেয়েছি অপূর্ব একজন নারীকে, দারুণ একজন নারীর ভাই আমি আর দুটি ফুটফুটে কন্যার বাবা আমি। এক শ্রেণির বর্বর মানুষ বয়স, ধর্ম ও বর্ণ নির্বিশেষে নারী ও শিশুদের প্রতি প্রতিদিনই যে জঘন্য অন্যায় করছে তারপর আমি আর চুপ থাকতে পারিনা। আমার অবস্থান তাই সব ধরনের ঘৃণা ও সহিংসতার বিরুদ্ধে। একে অপরের অধিকার রক্ষা ও আদায়ের জন্য আমাদের চালিয়ে যেতে হবে লড়াই, ঠিক যেভাবে আমাদের অধিকার নিশ্চিত করতে লড়েছিলেন আমাদের মুক্তিযোদ্ধারা।

আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে এই নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে লড়াই করি এবং আমাদের নারী ও শিশুদের নিরাপত্তা নিশ্চিত করি যাতে তারা স্বপ্ন দেখতে পারে এবং নির্ভয়ে তাদের জীবনযাপন করতে পারে। মনে রাখবেন, আজকে আমরা যদি এই বর্বর এই আচরণ ও মানসিকতার বিরুদ্ধে রুখে না দাঁড়াই, তবে একদিন আমাদের প্রিয়জনদের একজনই হতে পারে এই নির্মমতার ভুক্তভোগী।’

উল্লেখ্য, করোনাকালীন সময়ে চলতি বছরের এপ্রিল থেকে আগস্ট, এই পাঁচ মাসে দেশে কাগজে কলমে ধর্ষণের শিকার হয়েছে মোট ৬৩২ জন নারী। অর্থাৎ প্রতিমাসে ধর্ষণের শিকার হচ্ছেন গড়ে ১২৭ জন। যা দিন প্রতি হিসাব করলে গড়ে দাঁড়ায় ৪.৫ জন।